Breaking

Thursday, November 29, 2018

পর্তুগাল উচ্চশিক্ষা

পর্তুগাল উচ্চশিক্ষা
সংক্ষিপ্ত পরিচিতি
পর্তুগাল দক্ষিণ-পশ্চিম ইউরোপের একটি রাষ্ট্র। এটি আইবেরীয় উপদ্বীপের পশ্চিম অংশে, স্পেনের দক্ষিণে ও পশ্চিমে অবস্থিত। পর্তুগালের রাজধানী লিসবন এবং এটি পর্তুগালের সবচেয়ে বড় শহর। এ দেশের প্রধান ভাষা পর্তুগিজ। ১৬শ শতকের শেষ নাগাদ পর্তুগালের শক্তি ও সম্পদ নিঃশেষ হয়ে যায়। পর্তুগাল ইউরোপের সবচেয়ে অনুন্নত দেশগুলির একটি। দেশটির আয়তন ৯২,২১২ বর্গ কিঃমিঃ এবং জনসংখ্যা ১০,৩৪১,৩৩০ । ২৫ শে জুন ১৯৯১সালে পর্তুগাল সেনজেন এরিয়ার অন্তর্ভুক্ত হয়।
 পর্তুগালের পড়াশোনার মান ও গ্রহণযোগ্যতা
পর্তুগালের বিশ্ববিদ্যালয়গুলোর পড়াশোনার মান বেশ ভাল এবং এদের ডিগ্রির গ্রহণযোগ্যতা বিশ্বজুড়ে। এখানে বেশির ভাগ বিশ্ববিদ্যালয়গুলো ব্যাচেলর, মাস্টার এবং পিএইচডি প্রোগ্রামে পর্তুগীজ ভাষায় পড়ানো হয়। তবে কিছু বিশ্ববিদ্যালয় ইংরেজি মাধ্যমে ব্যাচেলর, মাস্টার এবং ডক্টরাল প্রোগ্রামে পড়াশুনার সুযোগ রয়েছে। আন্তর্জাতিক শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ রয়েছে, যেমনঃ প্রকৌশল, স্বাস্থ্য, আইন, ব্যবসায় শিক্ষা, সমাজ বিজ্ঞান ইত্যাদি। পর্তুগালে অনেক পুরাতন ও ভাল মানের ইউনিভার্সিটি রয়েছে।


দ্রষ্টব্য এটি শুধুমাত্র প্রকৃত শিক্ষার্থীদের জন্য যারা সত্যিই বিদেশ থেকে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী। আবেদনকারীরা দৃঢ়ভাবে আমাদের অফিসে :
 সরাসরি যোগাযোগ বা মৌলিক তথ্যের জন্য ফোন 01911878274 এ সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। যদি আপনি আরও যেতে চান তবে পাসপোর্ট সহ আপনার সমস্ত অ্যাকাডেমিক নথির সাথে আমাদের অফিসে যান।

সানরাইজ এডুকেশন কন্সালটেন্টস
ফোন: 01911878২74; 01707272625
ইমেইল: info@sunrise-bd.net
ওয়েবসাইট: www.sunrise-bd.net

No comments:

Post a Comment