Breaking

Thursday, November 29, 2018

পর্তুগালে উচ্চশিক্ষার সুযোগ

পর্তুগালে উচ্চশিক্ষার সুযোগ

শিক্ষা,  বাসস্থান ও চাকরির সুবিধার জন্য শিক্ষার্থীদের অন্যতম পছন্দের দেশ পর্তুগাল। বর্তমানে বিদেশী শিক্ষার্থীদের পড়াশোনার জন্য পর্তুগালের কলেজ ও ইউনিভার্সিটিতে চালু হয়েছে ইংলিশ মিডিয়াম কোর্স। পর্তুগালে রয়েছে ১০০-এর বেশি সরকারি ইউনিভার্সিটি ও কলেজ।
সুযোগ-সুবিধা : পর্তুগালের কলেজ ও ইউনিভার্সিটিতে বিদেশী শিক্ষার্থীদের জন্য রয়েছে আইইএলটিএস ছাড়াই আবেদনের সুযোগ, ২০ ঘণ্টা কাজের সুযোগ, এক বছর পরই স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদন করা যায়, পর্তুগালে পিআর (Permanent Residence) পেলে ইউরোপের ২৭টি দেশে থাকা, চাকরির সুযোগ পাওয়া যায়।
কোর্স : বিদেশী শিক্ষার্থীরা এখানে ফাউন্ডেশেন, ডিপ্লোমা, ব্যাচেলর, মাস্টার্স, পিএইচডি কোর্সে পড়াশোনা করতে পারে।
বিষয় : এখানে অ্যাকাউন্টিং, আর্কিটেকচার, বিজনেস, অর্থনীতি, ইংরেজি, হসপিটালিটি, ইনফরমেশন টেকনোলজি, ল, মিডিয়া অ্যান্ড জার্নালিজম, ফার্মেসি, লোক প্রশাসন, পাবলিক হেলথ, সোস্যাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, সোস্যাল ওয়েলফেয়ার, ট্রাভেল অ্যান্ড ট্যুরিজমসহ অন্যান্য বিষয় পড়ানো হয়।
শিক্ষাপ্রতিষ্ঠান : IPB–InstitutoPolitecnico de Braganca,UPT–Oporto Global University, IPG– InstitutoPolitecnico de Guarda, IPS–InstitutoPolitecnico de Santarem, IPL–InstitutoPolitecnico de Leiria, IPC–InstitutoPolitecnico de Coimbra .. যে সব কাগজপত্র প্রয়োজন : পাসপোর্ট, সব অ্যাকাডেমিক মার্কশিট, সার্টিফিকেট, সিভি, ব্যক্তিগত বিবৃতি, রেফারেন্স চিঠিপত্র দুই কপি।
ভাষা : পর্তুগিজ ভাষার পাশাপাশি বর্তমানে ইংরেজিতেও উচ্চশিক্ষার সুযোগ রয়েছে।
শিাপ্রতিষ্ঠান : বর্তমানে এ দেশের কিছু প্রতিষ্ঠান বিদেশে উচ্চশিক্ষার বিষয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছে। এর মধ্যে ওভারসিস এমবিশন সলিউশন অন্যতম। এ প্রতিষ্ঠান শিার্থীর যোগ্যতা, অর্থনৈতিক সামর্থ্য, উদ্দেশ্য, ভবিষ্যৎ পরিকল্পনা অনুযায়ী কোর্স ও ইউনিভার্সিটি ঠিক করে দেয়, যাতে একজন শিার্থী সহজে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেন।

দ্রষ্টব্য এটি শুধুমাত্র প্রকৃত শিক্ষার্থীদের জন্য যারা সত্যিই বিদেশ থেকে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী। আবেদনকারীরা দৃঢ়ভাবে আমাদের অফিসে :
 সরাসরি যোগাযোগ বা মৌলিক তথ্যের জন্য ফোন 01911878274 এ সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। যদি আপনি আরও যেতে চান তবে পাসপোর্ট সহ আপনার সমস্ত অ্যাকাডেমিক নথির সাথে আমাদের অফিসে যান।

সানরাইজ এডুকেশন কন্সালটেন্টস
ফোন: 01911878২74; 01707272625
ইমেইল: info@sunrise-bd.net
ওয়েবসাইট: www.sunrise-bd.net

No comments:

Post a Comment