Breaking

Thursday, November 29, 2018

পর্তুগাল উচ্চশিক্ষা

পর্তুগাল উচ্চশিক্ষা
সমৃদ্ধ ও সুন্দর দেশ পর্তুগাল। দেশটি ইউরোপীয় ইউনিয়ন ও সেনজেনভুক্ত। শিক্ষা, বাসস্থান ও চাকরির সুবিধার জন্য শিক্ষার্থীদের অন্যতম পছন্দের দেশ পর্তুগাল। পর্তুগাল সরকার এখন ইন্টারন্যাশনাল ছাত্রদের জন্য খুলে দিয়েছে শিক্ষার দুয়ার, যেখানে পর্তুগাল কলেজ ও ইউনিভার্সিটিগুলোতে চালু হয়েছে ইংলিশ মিডিয়াম কোর্স। পর্তুগালে রয়েছে শত বছরের পুরনো একশ'র বেশি সরকারি ইউনিভার্সিটি ও কলেজ। আসুন জেনে নেই পর্তুগালে পড়াশোনার বিস্তারিত।
সুযোগ-সুবিধা :আইএলটিএস ছাড়াই আবেদনের সুযোগ, ২০ ঘণ্টা কাজের সুযোগ, ১ বছর পরই স্থায়ীভাবে বসবাসের আবেদন করা যায়, পর্তুগালে পিআর Permanent Residence পেলে ইউরোপের ২৭টি দেশে থাকা, চাকরি ও ব্যবসা-বাণিজ্যের সমান সুযোগ-সুবিধা পাওয়া যায়।
কোর্সগুলো : Foundation, Diploma, Bachelor, Masters, PhD.
বিষয়গুলো : Accounting, Architecture, Business, Economics, Engineering, English, Hospitality, Information Technology, Law, Media & Journalism, Pharmacy, Public Administration, Public Health, Social Science, Social Welfare, Travel & Tourism and many more.

কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান :IPB–InstitutoPolitecnico de Braganca, IPG–InstitutoPolitecnico de Guarda, IPS–InstitutoPolitecnico de Santarem, IPL–InstitutoPolitecnico de Leiria, ISEP–Instituto Superior de Engenharia do Porto, IPC–InstitutoPolitecnico de Coimbra, UPT–Oporto Global University.
প্রয়োজনীয় কাগজপত্র : পাসপোর্ট, সব একাডেমিক Marksheets, সার্টিফিকেট, সম্পূর্ণ সিভি, ব্যক্তিগত বিবৃতি, রেফারেন্স চিঠিপত্র ২ কপি।
ভাষা : পর্তুগিজ ভাষার পাশাপাশি বর্তমানে ইংরেজিতেও উচ্চশিক্ষার সুযোগ রয়েছে।
শিক্ষা প্রতিষ্ঠান : এখন গুগলের যুগ, আপনি চাইলেই সব এক ক্লিকেই জানতে পারছেন। তাই সব সময়ে যে প্রতিষ্ঠানে পড়তে যাচ্ছেন সে প্রতিষ্ঠান সম্পর্কে ইন্টারনেটের মাধ্যমে জেনে নিন খুটিনাটি তথ্য।
বর্তমানে কিছু প্রতিষ্ঠান এ বিষয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছে। এর মধ্যে ওভারসিস এমবিশন সলিউশন অন্যতম।

দ্রষ্টব্য এটি শুধুমাত্র প্রকৃত শিক্ষার্থীদের জন্য যারা সত্যিই বিদেশ থেকে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী। আবেদনকারীরা দৃঢ়ভাবে আমাদের অফিসে :
 সরাসরি যোগাযোগ বা মৌলিক তথ্যের জন্য ফোন 01911878274 এ সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। যদি আপনি আরও যেতে চান তবে পাসপোর্ট সহ আপনার সমস্ত অ্যাকাডেমিক নথির সাথে আমাদের অফিসে যান।

সানরাইজ এডুকেশন কন্সালটেন্টস
ফোন: 01911878২74; 01707272625
ইমেইল: info@sunrise-bd.net
ওয়েবসাইট: www.sunrise-bd.net

No comments:

Post a Comment